লংকাবাংলা বৃক্ষ বিতরণ কর্মসূচি ২০২১, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)

img

গত ১৪ই অক্টোবর ২০২১ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে গুলশান সংলগ্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর প্রধান কার্যালয়ে লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক এক বৃক্ষ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। “বৃক্ষ রোপন করি, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ি” এই প্রতিপাদ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর চিফ এক্সিকিউটিভ অফিসার জনাব মোঃ সেলিম রেজা এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জনাব মোঃ জোবায়দুর রহমান এর কাছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব খাজা শাহরিয়ার চারা প্রদানের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন।
উক্ত কার্যক্রমের মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় জন্মগ্রহণকারী এবং বসবাসকারী ২ বছরের কম বয়সী শিশুদের জন্ম নিবন্ধন সনদ সংগ্রহের সময় উপহার হিসেবে বিভিন্ন ধরণের গাছের চারা প্রদান করা হবে। উল্লেখ্য যে, লংকাবাংলা ফাউন্ডেশন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর সাথে আগামী ৫ বছর চারা বিতরণের এই কার্যক্রমটি পরিচালনা করবে।
ঢাকা শহরের সবুজায়ন, দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্ম শতবার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই লংকাবাংলার ফাউন্ডেশনের এই বৃক্ষ বিতরণ কর্মসূচির প্রধান উদ্দেশ্য। উল্লেখ্য যে, ভূমি ক্ষয়রোধ, ফল উৎপাদন, দীর্ঘমেয়াদী পরিবেশের ও জীববৈচিত্র্য সংরক্ষনের কথা বিবেচনা করে লংকাবাংলা ফাউন্ডেশন প্রতি বছর কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে দেশে বৃক্ষ বিতরণ কর্মসূচির আয়োজন পরিচালনা করে আসছে।
অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আরো উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে কর্ণেল জনাব মোঃ গোলাম মোস্তফা সারওয়ার; স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জনাব মোঃ ইমদাদুল হক এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর বোর্ড সেক্রেটারিয়েট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স প্রধান জনাব মোস্তফা কামাল; হিউম্যান রিসোর্সেস প্রধান জনাব মোহাম্মদ হাফিজ আল আহাদ; জেনারেল ইনফ্রাস্ট্রাকচার ও সার্ভিসেস প্রধান জনাব মুহাম্মদ হাবিব হায়দার।

preloader image