বাংলাদেশ ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর মধ্যে গত ২৪শে মে, ২০২২ তারিখে বাংলাদেশ ব্যাংক (হেড অফিস) এর জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

img

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এর অর্থায়নে, করোনা পরবর্তী সময়ে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক-এর উদ্যোগে শুরু হয়েছে “সাপোর্টিং পোস্ট কোভিড-১৯ স্মল স্কেল এমপ্লয়মেন্ট ক্রিয়েশন প্রজেক্ট” (এসপিসিএসএসইসিপি)। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর মধ্যে গত ২৪শে মে, ২০২২ তারিখে বাংলাদেশ ব্যাংক (হেড অফিস) এর জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক এর পক্ষে জনাব নুরুন নাহার, এক্সিকিউটিভ ডিরেক্টর এন্ড প্রজেক্ট ডিরেক্টর, সাপোর্টিং পোস্ট কোভিড-১৯ স্মল স্কেল এমপ্লয়মেন্ট ক্রিয়েশন প্রজেক্ট (এসপিসিএসএসইসিপি) এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব খাজা শাহরিয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।
চুক্তি অনুযায়ী লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড তার দেশব্যাপী বিস্তৃত শাখা গুলোর মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় মাত্র ৫.৫% হারে নারী উদ্যোক্তা, প্রবাস-ফেরত উদ্যোক্তা, সরকারী প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাসহ দেশের কুটির, মাইক্রো ও ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে সর্বোচ্চ ৫ বছর মেয়াদি ঋণ সুবিধা পুনঃঅর্থায়নের ভিত্তিতে বিতরণ করতে পারবেন।
উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক এর পক্ষ থেকে জনাব আবু ফারাহ মোঃ নাসের, ডেপুটি গভর্নর, জনাব মোঃ ওবায়দুল হক, নির্বাহী পরিচালক, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট, জনাব ডং ডং ঝাং, প্রিন্সিপাল ফাইন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, জনাব মোঃ জাকের হোসেন, জেনারেল ম্যানেজার, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট, জনাবা রোজিনা আক্তার মোস্তাফি, ডেপুটি জেনারেল ম্যানেজার ও ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর, সাপোর্টিং পোস্ট কোভিড-১৯ স্মল স্কেল এমপ্লয়মেন্ট ক্রিয়েশন প্রজেক্ট (এসপিসিএসএসইসিপি), জনাব মোঃ আকরাম হোসেন, ডেপুটি ডিরেক্টর ও প্রজেক্ট অফিসার, সাপোর্টিং পোস্ট কোভিড-১৯ স্মল স্কেল এমপ্লয়মেন্ট ক্রিয়েশন প্রজেক্ট (এসপিসিএসএসইসিপি)। লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর এসএমই বিভাগের প্রধান জনাব কামরুজ্জামান খান ও এসএমই-রিসার্চ, ডেভেলপমেন্ট এন্ড এমআইএস এর ব্যবস্থাপক জনাব মোঃ মনিরুজ্জামান, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, হেড অফ এসএমই ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

preloader image