দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে সহজেই আর্থিক লেনদেনের আওতায় আনতে লংকাবাংলা ও নগদ এক নতুন দিগন্তের সূচনা করেছে

img

দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে সহজেই আর্থিক লেনদেনের আওতায় আনতে লংকাবাংলা ও নগদ এক নতুন দিগন্তের সূচনা করেছে
ঢাকা, বাংলাদেশ – ৬ই জুন ২০২২: সম্প্রতি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড প্রান্তিক জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় আনতে লংকাবাংলা কর্পোরেট হেড অফিস, ঢাকায়, নগদ লিমিটেড এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।
এ উপলক্ষ্যে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খাজা শাহরিয়ার এবং নগদের সিইও রাহেল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
এই চুক্তির আওতায় লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড শহর ও প্রত্যন্ত অঞ্চলে নগদের মাধ্যমে ডিপিএস খোলার সুবিধা, ক্রেডিট কার্ড এবং ক্ষুদ্র ঋণের জন্য আবেদন করতে পারবে। দেশের প্রান্তিক জনগণকে ব্যাংকিং সুবিধা সম্পর্কে জানানো এবং ব্যবহারের সহজ অভ্যাস গড়ে তোলাই এই চুক্তির একমাত্র উদ্দেশ্য।
খাজা শাহরিয়ার, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এই চুক্তির বিষয়ে বলেন: “লংকাবাংলা সর্বদা আর্থিক সেবা উদ্ভাবনের উপর গুরুত্ব আরোপ সহকারে গ্রাহকদের কাস্টমাইজড আর্থিক সেবা সরবরাহ, ডিজিটাল ব্যাংকিং এবং দেশের আর্থিক কাঠামো পরিবর্তনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছে। আমরা বিশ্বাস করি, শহর ও গ্রামাঞ্চলে নারী উদ্যোক্তা এবং প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি আগামী দিনগুলোতে এটি একটি নতুন দিগন্তের সূচনা করবে। । এই চুক্তির ফলপ্রসূতে লংকাবাংলা এখন নগদের সহায়তায় দেশের সাড়ে ৬ কোটি মানুষ যারা নগদ এর ডিজিটাল সেবার আওতাভুক্ত, বাংলাদেশের যেকোনো এলাকায় তাদের কাছে আমরা পৌঁছাতে পারবো।”
চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে নগদ লিমিটেডের সিইও রাহেল আহমেদ বলেন, “নগদ হল দেশের প্রথম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, যা গ্রাম-শহর নির্বিশেষে ব্যবহারকারীদের জীবনকে সহজ করার জন্য তার সমস্ত পরিষেবা সাজিয়ে রেখেছে। আমরা একটি উন্নত দেশ হতে যাচ্ছি। তাই, এখন দেশের যেকোনো স্থানে বসেই সকল আর্থিক পরিষেবার গ্রহণযোগ্যতা প্রয়োজন। এটি মানুষের ডিজিটাল আর্থিক পরিষেবা গ্রহণকে ব্যাপকভাবে উৎসাহিত করবে এবং সারা দেশের প্রান্তিক মানুষকে আর্থিক সেবার আওতায় নিয়ে আসবে।”
লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর হেড অফ অপারেশন্স, এ. কে. এম. কামরুজ্জামান, এফসিএমএ; হেড অফ রিটেইল বিজনেস, খুরশেদ আলম; হেড অব এসএমই, মোঃ কামরুজ্জামান খান ও হেড অফ আইসিটি, শেইখ মোহাম্মদ ফুয়াদ উপস্থিত ছিলেন। তাছাড়াও নগদ লিমিটেড এর পক্ষে মোঃ শিহাব উদ্দিন চৌধুরী, সিএসও; মোঃ সাইদুর রহমান দিপু, হেড অফ বিজনেস সেলস; মোঃ বায়েজিদ, হেড অফ ইনস্যুরেন্স এন্ড এনবিএফআই সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

preloader image