দিনাজপুরের রাণীপুকুর ইউনিয়নে লংকাবাংলা ফাউন্ডেশন এর “শিখা বাইসাইকেল বিতরণ কর্মসূচী ২০২২”

img

লংকাবাংলা ফাউন্ডেশন সিএসআর কার্যক্রমের অংশ হিসাবে দিনাজপুরের বিরল উপজেলার রাণীপুকুর ইউনিয়নে “শিখা বাইসাইকেল বিতরণ কর্মসূচী ২০২২” আয়োজন করা হয়। এই কর্মসূচীর আওতায় রাণীপুকুর ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত ছাত্রীদের মাঝে সর্বমোট ১০০ টি বাইসাইকেল বিতরণ করা হয়।
লংকাবাংলা ফাইন্যান্সের মানবসম্পদ বিভাগের প্রধান জনাব হাফিজ আল আহাদ, জেনারেল এন্ড ইনফ্রাস্ট্রাকচার সার্ভিসেস বিভাগের প্রধান মুহাম্মদ হাবিব হায়দার, এলবি ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ জাহাংগীর হোসেন, রাণীপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ এবং ইউনিয়নের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ বাইসাইকেল বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন।
“শিখা” লংকাবাংলা ফাইন্যান্সের একটি উদ্যোগ যা আমাদের দেশের নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নে উৎসাহিত করছে। “শিখা” প্লাটফর্মের অন্যতম উদ্দেশ্য হচ্ছে গবেষণা ও প্রচেষ্টার মাধ্যমে নারী উদ্যোক্তাদের জন্য ভিন্ন আঙ্গিকে আর্থিক সেবা প্রদান করা, তাদের সক্ষমতা বৃদ্ধির কাজে সেবা ও সহায়তা প্রদান করা এবং তাদের যাত্রার সত্যিকারের অংশীদার হিসেবে কাজ করা। লংকাবাংলা ফাউন্ডেশন “শিখা” প্লাটফর্মের পরিকল্পনায় আয়োজিত এই কর্মসূচীতে সুবিধাবঞ্চিত ছাত্রীদের বাইসাইকেল প্রদানের মাধ্যমে তাদের বিদ্যালয়ে যাতায়াত ব্যবস্থাকে আরও সহজ ও সুগম করার ব্যবস্থা করে। বাইসাইকেল সুবিধা অবশ্যই ছাত্রীদের বিদ্যালয়ে সময়মত উপস্থিত হতে সহায়তা করবে একই সাথে এটি তাদের নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্য দিবে। লংকাবাংলা ফাউন্ডেশন নারীদের জীবনমানের উন্নয়ন, সমাজে সাম্যতা এবং নারী নেতৃত্বদান বৃদ্ধিতে তাদের স্বকীয় অংশগ্রহণে সহায়তা করে।

preloader image