চট্টগ্রামে লংকাবাংলা ফাউন্ডেশনের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

seminar

‘মনের রঙে সাজাও দেশ’ প্রতিপাদ্য নিয়ে চট্টগ্রামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে লংকাবাংলা ফাউন্ডেশন। গতকাল নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চট্টগ্রামে ৩৬ স্কুলের ২০২ শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

চট্টগ্রামে পঞ্চমবারের মতো আয়োজিত এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন লংকাবাংলা ফিন্যান্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার। বিশেষ অতিথি ছিলেন লংকাবাংলা সিকিউরিটিজ চট্টগ্রামের জেনারেল ম্যানেজার আমির হোসেন, লংকাবাংলা ফিন্যান্সের শাখা ব্যবস্থাপনা বিভাগের প্রধান মাহবুবুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান মো. শরিফুল ইসলাম মৃধা, আগ্রাবাদ শাখার প্রধান মো. সোলায়মান হোসেন, লংকাবাংলা সিকিউরিটিজের নাসিরাবাদ শাখার প্রধান শেখ মনির আহমেদ, আগ্রাবাদ শাখার প্রধান মো. শওকত আকবর, খাতুনগঞ্জ শাখার প্রধান শওকত নাজিমসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাজ্জাদ মোহাম্মদ চৌধুরীর সমন্বয়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৈনিক আজাদী পত্রিকার প্রধান প্রতিবেদক হাসান আকবর, বণিক বার্তা পত্রিকার চট্টগ্রাম ব্যুরোপ্রধান রাশেদ এইচ চৌধুরী, লংকাবাংলা ফাউন্ডেশনের সদস্য জাহাঙ্গীর হোসেন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর সাজ্জাদ মোহাম্মদ চৌধুরী। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক মো. জসিম উদ্দিন।

খাজা শাহরিয়ার বলেন, শিশুদের মেধা বিকাশে ২০১৩ সাল থেকে লংকাবাংলা ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এ প্রতিযোগিতায় প্রতি বছর শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়ছে। ভবিষ্যতে আরো বড় পরিসরে এ প্রতিযোগিতা আয়োজনের চেষ্টা থাকবে বলে জানান তিনি।

প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের দুটি গ্রুপে ভাগ করা হয়। ‘এ’ গ্রুপে ছিল শিশুশ্রেণী থেকে তৃতীয় শ্রেণী এবং গ্রুপ বি-তে চতুর্থ থেকে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সবার মধ্যে সনদ ও উপহারসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিল মেরিডিয়ান ফুডস, পিউরিয়া ফুডস, কিউব ক্যাফে, লাভেলা আইসক্রিম, বণিক বার্তা, দৈনিক আজাদী, চ্যানেল নাইন।